জঙ্গলমহলে ছাত্র-ছাত্রীদের বিশেষ ক্লাসের ব্যবস্থা

জঙ্গলমহলে ছাত্র-ছাত্রীদের বিশেষ ক্লাসের ব্যবস্থা


নিজস্ব প্রতিনিধি, শালবনীঃ

দীর্ঘ লকডাউন ও প্রায় তিন মাস বিদ্যালয় বন্ধ থাকায় পিছিয়ে পড়া ও প্রথম প্রজন্মের ছাত্র ছাত্রীদের কাছে সমস্যার সৃষ্টি করেছে। এই পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী নিকটবর্তী এলাকায় শিক্ষক শিক্ষিকাদের ছাত্র ছাত্রীদের পাশে দাঁড়ানোর আবেদন জানিয়েছিলেন।

জঙ্গলমহল শালবনীর রাধামোহনপুর আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী অলচিকি ভাষায় পড়ায় সুযোগ করে দিয়েছেন বাংলা ভাষার পাশাপাশি।

অধিকাংশ প্রথম প্রজন্মের প্রান্তিক ছাত্র ছাত্রীদের নিয়ে অলচিকি ও বাংলা ভাষায় পড়াশোনা চালু থাকা এই বিদ্যালয়ে আজ শিক্ষক শিক্ষিকারা শিক্ষা মন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে স্পেশাল ক্লাসের আয়োজন করেন।

ভারপ্রাপ্ত শিক্ষক তন্ময় সিংহ বলেন, “আজ আমরা এসেছি ছাত্র ছাত্রীদের স্বার্থে, করোনা লকডাউনে যেভাবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী সীমিত সামর্থ্যের মধ্যেও শিক্ষক শিক্ষিকাদের সাথে আছেন তাই রাজনৈতিক পরিচয় ভুলে শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জীর আবেদনে সাড়া দিয়ে ছাত্র ছাত্রীদের সাথে থাকা সকল শিক্ষক শিক্ষিকাদের দরকার।”

এই স্পেশাল ক্লাসের প্রয়োজনীয়তা বাংলা ভাষায় ছাত্র ছাত্রীদের বোঝান বিদ্যালয়ের শিক্ষক তন্ময় সিংহ ও নম্রতা খাঁ, এবং অলচিকি ভাষায় অসীম দোলই ও নির্মল মান্ডি। সদর উত্তর চক্র তৃনমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক তন্ময় সিংহ চক্র ও জেলার সমস্ত বিদ্যালয়গুলোতে এই জাতীয় অ্যাক্টিভিটি শুরু করতে শিক্ষক শিক্ষিকাদের আবেদন জানান।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *