কোরোনা আবহেও মানবিক টিসিজি লাইফসাইন্সেস….

কোরোনা আবহেও মানবিক টিসিজি লাইফসাইন্সেস….

নিউজ ডেস্কঃ

নিউ ইয়র্ক নিবাসী পুর্নেন্দু চ্যাটার্জ্জীর মালিকানাধীন টিসিজি লাইফসাইন্সেস, করোনা মহামারীর এই সংকটের পরিস্থিতিতেও তাদের কলকাতা হেডকোয়ার্টার ও হায়দ্রাবাদের অফিসের সমস্ত কর্মীকে ১০০ শতাংশ বোনাস দিয়েছে।এই কঠিন সময়ে, কর্মীদের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর জন্য ও তাদের প্রতি প্রতিষ্ঠানের দায়বদ্ধতার প্রমাণ স্বরূপ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গবেষণার ক্ষেত্রে এই বছর কর্মী সংখ্যা আরও ১৫ শতাংশ বা়ড়ানোর সিদ্ধান্তও ঘোষণা করেছে টিসিজি লাইফসায়েন্সেস।

এ ছাড়া এই প্রতিকূল পরিস্থিতিতে যে সকল কর্মীরা তাঁদের কাজ ও গবেষণার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন, তাঁদের স্বীকৃতি দেওয়ার জন্য কোম্পানি বিশেষ রিওয়ার্ডস প্রোগ্রামের পরিকল্পনা করছে।এইচ আর ডিপার্টমেন্ট, কর্মীদের বাৎসরিক বেতন বাড়ানোর প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু করে দিয়েছে।

সমস্ত সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনেই টিসিজি লাইফসাইন্সেস তাদের অফিসগুলিতে দৈনন্দিন কাজ পরিচালনা করছে।এই কারণে অফিস চলাকলীন কর্মীদের উপস্থিতির সংখ্যাকে তিন ভাগে ভাগ করে নেওয়া হয়েছে।তাই সারাদিনে মোট তিনটি শিফটে কাজ চলছে।কর্মীদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে, অফিসে যাতায়াতের জন্য গাড়ি ও সারাদিনের সমস্ত খাবার কোম্পানি নিজ দায়িত্বে বহণ করছে।

টিসিজি লাইফসাইন্সেসের ম্যানেজিং ডিরেক্টর শ্রী স্বপন ভট্টাচার্য বলেন, “করোনা মহামারী শুধু বহু মানুষের প্রাণই কেড়ে নেয়নি, আমাদের অর্থনীতিরও অপরিসীম ক্ষতি করে দিয়েছে।লকডাউনের সময় থেকেই আমরাও ব্যবসার ক্ষেত্রে খুবই কঠিন সময়ের মুখোমুখি হয়েছি।কিন্তু, আমি বিশ্বাস করি যে আমাদের কর্মীরাই এই প্রতিষ্ঠানের সবচেয়ে বড় সম্পদ। তাই এই সংকটের মোকাবিলায় তাঁদের পাশে দাঁড়ানোই এখন সবথেকে গুরুত্বপূর্ণ।”

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *