কোরোনা পরিস্থিতিতে দুর্গম এলাকায় স্বাস্থ্য পরিষেবা দিতে বিশেষ ব্যবস্থা নিল ভারত সেবাশ্রম সংঘ

কোরোনা পরিস্থিতিতে দুর্গম এলাকায় স্বাস্থ্য পরিষেবা দিতে বিশেষ ব্যবস্থা নিল ভারত সেবাশ্রম সংঘ

নিউজ ডেস্কঃ

জম্মুর পাহাড়ী অঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের সমাজের মূলস্রোতে ফিরিয়ে আনতে তাদের উন্নয়নে অনবরত কাজ করে চলেছে ভারত সেবাশ্রম সংঘ।এবার কোরোনা পরিস্থিতিতে পাহাড় ঘেরা জম্মু শহরের দুর্গম এলাকায় বসবাসকারী মানুষদের স্বাস্থ্যপরিষেবা পৌঁছে দিতে মোবাইল মেডিকেল ভ্যান চালু করল জম্মু ভারত সেবাশ্রম সংঘ।

এই পরিষেবা চালানোর জন্য এসবিআই লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোগে ৩রা আগস্ট  মোবাইল মেডিক্যাল ভ্যান তুলে দেওয়া হয় ভারত সেবাশ্রম সংঘের জম্মু শাখার প্রধান স্বামী সত্যমিত্রানন্দ মহারাজের হাতে। পাশাপাশি মোবাইল মেডিক্যাল পরিষেবা চালাতে সঙ্ঘকে আর্থিক সহযোগীতাও তুলে দেওয়া হয় এসবিআই লাইফ ইন্সুরেন্সের পক্ষ থেকে।

সত্যমিত্রানন্দ মহারাজ বলেন, “অমরনাথ যাত্রা ও বৈষ্ণোদেবী তীর্থযাত্রীদের থাকা-খাওয়াসহ নানা সহযোগিতা করার পাশাপাশি জম্মু-কাশ্মীরের দুর্গম এলাকায় পিছিয়ে পড়া মানুষদের শিক্ষা, স্বাস্থ্য উন্নয়ন সহ নানা কাজ করে চলেছে তারা।এরই অঙ্গ হিসেবে এই মোবাইল মেডিকেল ভ্যানের মাধ্যমে এবার দুর্গম পাহাড়ি অঞ্চলে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেবে সঙ্ঘের চিকিৎসকরা।সপ্তাহে ছ দিন এই মোবাইল মেডিক্যাল ভ্যান পাহাড়ের গ্রাম গুলিতে ঘুরে ঘুরে মেডিক্যাল পরিষেবা দেবে”।

স্বামী সত্যমিত্রানন্দ মহারাজ এও জানান যে জম্মু আশ্রমে এক অনুষ্ঠানের মাধ্যমে এলাকার দশটি স্কুলকে চেয়ার, টেবিল, বেঞ্চ, আলমারি সহ নানা সামগ্রী তুলে দেওয়া হয়েছে।১২৫ জন ছাত্রছাত্রীকে উচ্চশিক্ষার জন্য স্কলারশিপ দেওয়া হয়েছে এবং অনেকগুলি স্কুলে শৌচালয় তৈরি করে দেওয়া হয়েছে ও পানীয় জলের ট্যাঙ্ক দেওয়া হয়েছে সংঘের পক্ষ থেকে।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *