স্বাস্থ্য সাথী ফর্ম পূরণ করতে গিয়ে স্বাস্থ্যের কথাই ভাবছেন না গ্রাহকরা

স্বাস্থ্য সাথী ফর্ম পূরণ করতে গিয়ে স্বাস্থ্যের কথাই ভাবছেন না গ্রাহকরা

নিজস্ব সংবাদদাতা, কলকাতা : কিছুদিন আগে নবান্ন থেকে প্রেস কনফারেন্স করে রাজ্যের প্রত্যেক মানুষের জন্য স্বাস্থ্য সাথীর ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতন ওয়ার্ডে ওয়ার্ডে স্বাস্থ্য সাথীর ফরম পূরণ করার জন্য লাইন পড়ে যায়। তার সাথে তিনি ঘোষণা করেন দুয়ারে সরকার । সরকারি সমস্ত প্রকল্প থেকে শুরু করে সবকিছুই সেই দুয়ারে সরকার ক্যাম্পে পাওয়া যাবে ।


প্রতিটি ওয়ার্ডে ক্যাম্প করে দুয়ারে সরকারের ফর্ম ফিলাপ থেকে শুরু করে বিভিন্ন প্রকল্প সম্পর্কে মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সরকার। করোনা পরিস্থিতির মুখে মাক্স এবং স্যানিটাইজারের নিত্যনৈমিত্তিক ব্যাপার। প্রধানমন্ত্রী সহ রাজ্যের মুখ্যমন্ত্রী বারবার বলে আসছেন এ কথা। কিন্তু স্বাস্থ্য সাথীর সহ বিভিন্ন প্রকল্পের সুবিধা নিতে গিয়ে মানুষ এখন অস্বাস্থ্যকর ভাবে ঘোরাঘুরি করছে। কারোর মুখে নেই মাক্স, সবাই দাঁড়িয়ে রয়েছেন গা ঘেঁষাঘেঁষি , দুয়ারে সরকারকে এমনই কিছু চিত্র দেখা গেল ওয়ার্ডে ওয়ার্ডে। এমনকি যে সমস্ত সরকারি কর্মচারীরা এই দুয়ারে সরকার ক্যাম্পে নিযুক্ত হয়েছেন তাদের মুখে মাক্স এর কোন বালাই নেই। পুলিশ প্রশাসন , স্থানীয় নেতৃত্বরা বার বার মাইকে এবং সশরীরে গিয়ে একথা বলা হলেও এখনো কোনরকম জ্ঞান ফিরছে না সাধারন মানুষদের।
তাহলে কি ধরে নেওয়া যায় যে স্বাস্থ্যসাথী এবং অন্যান্য প্রকল্পের সাথে নিজেদের যুক্ত করতে গিয়ে করোনা বিধিকে কেউ আমরা কোন পাত্তাই দিচ্ছে না।
এখানে দোষ কাদের ?

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *