বেসরকারি হসপিটালে কিছু কোভিড বেড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর

বেসরকারি হসপিটালে কিছু কোভিড বেড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর

নিজস্ব সংবাদদাতা: গত মার্চ মাস থেকে কোভিড পরিস্থিতির জন্য রাজ্য সরকার রাজ্যের বিভিন্ন বেসরকারি হাসপাতালের বেড গ্রহণ করেছিল। গত সেপ্টেম্বর মাস থেকে ধীরে ধীরে সংক্রমণ কমতে শুরু করেছে। সাম্প্রতিককালে রাজ্যের কোভিড সংক্রমণ নিম্নমুখী। করোনা পরিস্থিতির উন্নতির জন্য সম্প্রতি স্বাস্থ্য দপ্তরের এক নির্দেশিকা অনুযায়ী এইচডি ইউ এবং সাধারন বেড ও সিসিইউ বেড রাজ্যের বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকে কিছু কিছু করে ছাড়া হচ্ছে। নির্দেশিকা এও বলা আছে পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী পর্যায়ে কিছু বেড খালি করা হতে পারে। কিন্তু বিরূপ পরিস্থিতিতে পুনরায় বেডগুলি অধিগ্রহণ করতে পারে সরকার । যে বেডগুলি ছাড়া হল সেগুলি নির্দিষ্ট হসপিটাল নিজের কাজে ব্যবহার করতে পারে।
উল্লেখ্য কলকাতার কেপিসি মেডিকেল কলেজে রাজ্য সরকারের তরফ থেকে সর্বমোট ২০০ টি বেড অধিগ্রহণ করা হয়েছিল, নির্দেশিকা অনুযায়ী তার মধ্যে থেকে ১০০ টি সাধারণ বেড ছেড়ে দেওয়া হচ্ছে।
উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ২২৯৩ , সুস্থ ২৭৬৭ , মৃত্যু হয়েছে ৪৬ জনের। উৎসবের মরসুম শেষে রাজ্যের করোনার গ্রাফ নিম্নমুখী তা নিঃসন্দেহেই সাধারণ মানুষ এবং স্বাস্থ্য দপ্তর কে কিছুটা হলেও স্বস্তিতে রেখেছে ।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *