কেন্দ্রীয় নিরাপত্তায় শুভেন্দু অধিকারী

কেন্দ্রীয় নিরাপত্তায় শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারীর নিরাপত্তায় এবার কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানানো হয়েছে জেড ক্যাটাগরির নিরাপত্তা পেতে চলেছেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী। ভিন রাজ্যে গেলে তিনি পাবেন ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা। সূত্রের খবর শুভেন্দু অধিকারীকে এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা বলয় ঘিরে থাকবে নন্দীগ্রামের সদ্য প্রাক্তন বিধায়ককে।
গত ২৭ নভেম্বর রাজ্য মন্ত্রী সভার সদস্য পদ থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী। ১৬ ডিসেম্বর বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। ১৭ ডিসেম্বর ২১ বছরের সম্পর্ক ছিন্ন করেন তৃণমূল কংগ্রেসের সাথে। সূত্রের খবর শনিবার মেদিনীপুরের কলেজ মাঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সভা। সেই সভা থেকেই রাজনীতিতে তিনি নয়া ইনিংস শুরু করতে পারেন। সেখানেই তাকে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপে দেখা যাবে। অপর একটি সূত্রে খবর, শুক্রবার রাতেই তার পূর্ব মেদিনীপুরের বাড়িতে চলে আসতে পারে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।
সেই অনুযায়ী বুলেটপ্রুফ গাড়ি পাবেন। থাকার কথা রয়েছে মহিলা নিরাপত্তা বাহিনীর জওয়ানদের। এর আগেও অবশ্য জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেতেন শুভেন্দু অধিকারী। মাওবাদী থ্রেট রয়েছে তার। সেই কারণেই রাজ্যের তরফে তাকে দেওয়া হয়েছিল জেড ক্যাটাগরির নিরাপত্তা। যদিও তিনি নিরাপত্তা রক্ষীদের ছেড়ে দিয়েছিলেন। যদিও রাজ্য সরকার শুভেন্দু অধিকারীর নিরাপত্তার কথা ভেবে তার নিরাপত্তা বহাল রেখেছিল। কেন্দ্রীয় সরকার তাকে আগেই কেন্দ্রীয় নিরাপত্তা গ্রহণ করতে বলেছিল। কিন্তু বিধায়ক পদ ও দল না ছেড়ে সেই নিরাপত্তা নিতে নীতিগত ভাবে তিনি রাজি হননি। এবার আর সেই নিরাপত্তা নিতে আর কোনও বাধা রইল না বলেই জানাচ্ছেন তার ঘনিষ্ঠ মহলের সদস্যরা।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *