‘রাজ্য সরকার সংখ্যালঘু দপ্তরের খতিয়ান পেশ করুক’-কামারুজ্জামান

‘রাজ্য সরকার সংখ্যালঘু দপ্তরের খতিয়ান পেশ করুক’-কামারুজ্জামান

নিজস্ব সংবাদদাতা : সংখ্যালঘু দিবস উপলক্ষে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন এর পক্ষ থেকে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।
সাধারণ সম্পাদক কামরুজ্জামান কেন্দ্রের বিভিন্ন নীতি এবং এনআরসি নিয়ে সরব হন। তিনি বলেন ,’ভারতবর্ষের মতন গণতান্ত্রিক দেশে সংখ্যালঘুরা আজ বিপন্ন। অসমে অবস্থিত মাদ্রাসাগুলো অধিকার খর্ব করেছে বিজেপি সরকার । চাকরি, শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে যেখানে সংখ্যালঘু‌ বিশেষ করে মুসলিম সংরক্ষণ রয়েছে সেই সংরক্ষণ ঠিকঠাক করে মানা হচ্ছে কিনা সেই বিষয়েও প্রশ্ন তোলেন কামরুজ্জামান।
উল্লেখ্য কিছুদিন আগে রাজ্য সরকার তাদের বিগত ১০ বছরের রিপোর্ট কার্ড প্রকাশ করেছে। কামরুজ্জামান বলেন, ‘ রিপোর্ট কার্ডে সংখ্যালঘুদের জন্য কতটা কাজ হয়েছে তার কোনো উল্লেখ নেই, কিন্তু অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন সংখ্যালঘু দপ্তরের ১০০% কাজ তাদের সম্পূর্ণ হয়েছে। তাহলে রিপোর্ট কার্ডে তার উল্লেখ নেই কেন?’
তিনি দাবি করেন পশ্চিমবঙ্গ সরকার যাতে অতি দ্রুত সংখ্যালঘু উন্নয়নের খতিয়ান পেশ করুক । এর ফলে সংখ্যালঘুরা ধীরে ধীরে রাজ্য সরকারের উপর থেকে ভরসা হারিয়ে ফেলছে।
বর্তমান যে রাজনৈতিক পরিস্থিতি পশ্চিমবঙ্গে সৃষ্টি হয়েছে তা নিয়ে সরাসরি কোনো রকম মন্তব্য না করলেও তিনি তার কথায় বারবার বুঝিয়ে দেন যে পশ্চিমবঙ্গের সংখ্যালঘুরা সব সময় বঞ্চিত হচ্ছেন । নাগরিকত্ব সংশোধনী বা সিএএ কে তিনি ভোটের রাজনীতির সঙ্গে তুলনা করেন।
সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ নুরুউদ্দিন, মৌলানা আনোয়ার হোসেন কাসমী, রাকিব হক প্রমূখ।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *