রাম মন্দির নিয়ে বিশ্ব হিন্দু পরিষদ

রাম মন্দির নিয়ে বিশ্ব হিন্দু পরিষদ

আজ বিশ্ব হিন্দু পরিষদ দক্ষিণবঙ্গের পক্ষ থেকে রাম মন্দির নির্মাণ এবং তার নিধি সমর্পন অভিযান সম্পর্কে এক সাংবাদিক সম্মেলন করা হয় । উপস্থিত ছিলেন বিশ্ব হিন্দু পরিষদের পূর্ব ক্ষেত্র সম্পাদক অমিয় সরকার , সর্বভারতীয় সহ-সভাপতি চম্পত রাই প্রমুখ।
অযোধ্যায় নির্মীয়মান নির্মীয়মান রাম মন্দির এর জন্য অর্থ সাহায্য ও আশীর্বাদ কামনা করা হচ্ছে তাদের পক্ষ থেকে। রাম জন্মভূমি তীর্থ ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই জানান, “১৪ ই জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের এক কোটি কার্যকর্তা এই অভিযানের সামিল হবেন । ভারতের মোট ৫৫ লক্ষ পরিবারের কাছে পৌঁছানোর লক্ষ্য । তার জন্য ১০, ১০০ এবং ১০০০ টাকার কুপন তৈরি করা হয়েছে”।
তিনি যোগ করেন হিন্দুসমাজ গত ৫০০ বছর ধরে ভারতবর্ষের সম্মান পুনরুদ্ধারের জন্য ভগবান শ্রী রামের জন্মভূমি কে দখলমুক্ত করার লড়াই চালিয়ে আসছিলেন । সুপ্রিম কোর্ট জনমানুষের ইচ্ছাকে মর্যাদা দিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত জানায় এবং ভারত সরকারকে একটি ট্রাস্ট গঠনের নির্দেশ দেন কেন্দ্রীয় সরকার সেই মতন করে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট গঠন করে । গত ৫ ই আগস্ট প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ভূমি পূজার মাধ্যমে রাম মন্দির নির্মাণের কাজের সূচনা হয়।
তিনি জানান রাম মন্দির নির্মাণের কাজ দ্রুততার সাথে চলছে ভারতবর্ষের নাম করা সংস্থাগুলিকে নির্মাণের কাজে নিযুক্ত করা হয়েছে।
তিনি আশা করছেন আগামী ২০২৩এর মধ্যে রাম মন্দির করার কাজ সম্পূর্ণ হবে । ভারতের ১৩৫ কোটি মানুষের মধ্যে অর্ধেক মানুষের কাছে রাম জন্মভূমির ঐতিহাসিক সত্যতা প্রকাশ করার অনবরত প্রয়াস চলছে ।
মন্দিরের নির্মাণ প্রসঙ্গে মন্দিরের দৈর্ঘ্য প্রস্থ যথাক্রমে ৩৬০ ও ২৩৫ ফুট , তিন তলা মন্দিরটির প্রতিটি তলার উচ্চতা কুড়ি ফুট করে।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *