খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

মহারাজের স্বাস্থ্যের খোঁজ নিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার সকালে সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের ফোনে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ডোনার সঙ্গে প্রায় কিছুক্ষণ কথা হয় প্রধানমন্ত্রীর। এরপর সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন প্রধানমন্ত্রী।
যদিও এই মুহূর্তে সৌরভকে ফোন ব্যবহার করতে দেওয়া হচ্ছে না। কিন্তু প্রধানমন্ত্রী ফোন করেছেন তা জানা মাত্র চেয়ে নেন মোবাইল। এরপর সৌরভের সঙ্গেও মোদীর কিছুক্ষণ কথা হয় বলে জানা যাচ্ছে।
প্রসঙ্গত, প্রিন্স অফ ক্যালকাটা সম্পূর্ণ ভালো রয়েছেন। তাঁর শরীর নিয়ে এখন কোনও উদ্বেগ নেই। রবিবাসরীয় সকালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্বাস্থ্য বুলেটিন প্রকাশ করতে গিয়ে এমনটাই জানিয়েছেন ড: রুপালী বসু। অন্যদিকে হাসপাতাল সূত্রে খবর, সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিকিৎসার জন্য আসছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি ৷ সূত্রের খবর, ইতিমধ্যেই দেবী শেট্টি’র সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সম্ভবত সোমবার সকালেই মহারাজকে দেখতে আসতে পারেন। এমনটাই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তবে সৌরভের অবস্থার কথা ভেবে নাকি বাইপাস সার্জারি করা হবে এমন কিছু জল্পনা তৈরি হয়েছিল।
কিন্তু সেই সম্ভাবনা সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন ডাক্তাররা। জানা গিয়েছে, বাইপাস সার্জারির করার মতো কোনও পরিস্থিতি তৈরি হয়নি৷ তবে আরও ২ আর্টারিতে অ্যাঞ্জিওপ্লাস্টি হবে বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে৷
তবে বাকি দুই ধমনীতে কবে স্টেন বসানো হবে তা নিয়ে আগামিকাল সোমবার চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন চিকিৎসকেরা৷ দেবী শেঠির সঙ্গে আলোচনা করেই হয়তো এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। তবে এখন প্রশ্ন হচ্ছে কবে থেকে স্বাভাবিক ছন্দে ফিরতে পারবেন মহারাজ। উডল্যান্ডস সিইও বলেন, বাকি দু’টি আর্টারিতে স্টেন্ট বসানোর ৩-৪ সপ্তাহের মধ্যেই আবার স্বাভাবিক ছন্দে ফিরতে পারবেন মহারাজ। তবে মহারাজের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই বেড়েছে উদ্বেগ। শনিবারই হাসপাতালে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল। এছাড়াও তাঁর কুশল নিতে ফোন করেন শচীন টেন্ডুলকর ও লতা মঙ্গেশকর। তাঁরা অবশ্য ডোনার সঙ্গেই কথা বলেছিলেন। রবিবার সকালে সৌরভের সতীর্থ তথা আরেক প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়েরও ফোন আসে। সৌরভের শারীরিক অবস্থার খোঁজ নেন তাঁরা। এরই মধ্যে সকাল ১০ টা নাগাদ ডোনার ব্যক্তিগত মোবাইলে ফোন করেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী যে কোনও ধরনের সুবিধা-অসুবিধায় সৌরভের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন। পাশাপাশি প্রয়োজন হলে বিদেশে গিয়েও চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন তিনি।
উল্লেখ্য, শনিবার ফোন করে সৌরভের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন অমিত শাহ। এইমস থেকে ডাক্তার পাঠানোরও পরামর্শ দিয়েছেন তিনি।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *