খাদি ও গ্রামীণ শিল্প কমিশন আইটিবিপি-র সঙ্গে সমঝোতাপত্র স্বাক্ষর করেছে

খাদি ও গ্রামীণ শিল্প কমিশন আইটিবিপি-র সঙ্গে সমঝোতাপত্র স্বাক্ষর করেছে

৬ জানুয়ারি, ২০২১:
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহ আধা সামরিক বাহিনীতে স্বদেশী অভিযানকে যুক্ত করার যে পরিকল্পনা গ্রহণ করেছিলেন তারই অঙ্গ হিসেবে বাহিনীতে সুতির পণ্য সরবরাহের জন্য চুক্তি করা হয়েছে। খাদি এবং গ্রামীণ শিল্প কমিশন (কেআইভিসি) প্রতিবছর ১.৭২ লক্ষ সুতির পণ্য সরবরাহের লক্ষ্যে আইটিবিপির সঙ্গে এই সমঝোতাপত্র স্বাক্ষর করেছে। কেআইভিসি’র চেয়ারম্যান শ্রী বিনয় কুমার সাক্সেনা এবং স্বরাষ্ট্র মন্ত্রকের অতিরিক্ত সচিব শ্রী বিবেক ভরদ্বাজ ও সিএপিএফ-এর অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে আজ এই চুক্তি স্বাক্ষর করেন কেআইভিসি’র ডেপুটি সিইও এবং আইটিবিপি-র ডিআইজি ।

এক বছরের জন্য এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে, যা পরবর্তীকালে পুনর্নবীকরণ করা হবে। ১.৭২ লক্ষ গালিচা জাতীয় সুতি পণ্যের মূল্য ৮.৭৪কোটি টাকা। প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী’র “আত্মনির্ভর ভারত অভিযান”এর স্বপ্নকে সার্থক করে তুলতে দেশীয়, স্থানীয় পণ্যের বিষয়ে উৎসাহ প্রদান করা হচ্ছে।

কেআইভিসি’র চেয়ারম্যান এই পদক্ষেপকে ঐতিহাসিক বলে আখ্যা দিয়ে জানিয়েছেন এতে শুধুমাত্র সেনা বাহিনীতে স্বদেশী পণ্য ব্যবহারের বিষয়ে উৎসাহিত করবে না, খাদি কারিগরদের জন্য বৃহৎ আকারের অতিরিক্ত কর্মসংস্থান সৃষ্টি করবে। তিনি বলেন সময়মতো জওয়ানদের সেরা মানের পণ্য সরবরাহ করতে কেআইভিসি বদ্ধপরিকর। উল্লেখ্য এর আগে গতবছর ৩১ জুলাই কাচ্চিঘানি সরষের তেল সরবরাহের জন্য কেআইভিসি এবং আইটিবিপির মধ্যে সমঝোতাপত্রে স্বাক্ষরিত হয় ।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *