ড্রাই রান শুরু

আজ দেশজুড়ে হবে করোনা ভ্যাকসিনের ড্রাই রান। আর আজই এরাজ্যে আসছে করোনা ভ্যাকসিন।
তবে, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড না কি ভারত বায়োটেকের কোভ্যাকসিন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। কত পরিমাণে ভ্যাকসিন আসবে, সেই বিষয়েও সেভাবে কিছু জায়নি। এ রাজ্যে করোনা ভ্যাকসিন এসে পৌঁছালে তা রাখা হবে বাগবাজারে স্বাস্থ্য দফতরের স্টোরে। হবে। সেখান থেকে ভ্যাকসিন পাঠানো হবে জেলায় জেলায়। অন্যদিকে সারাদেশের সঙ্গে আজ রাজ্যজুড়ে হবে করোনা ভ্যাকসিনের ড্রাই রান। এর আগে গত শনিবার রাজ্যের তিন জায়গায় ড্রাই রান হয়েছে। এবার সেই মহড়া হবে রাজ্যের প্রতিটি জেলায়। স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, প্রতি জেলায় তিনটি করে কেন্দ্রে হবে ড্রাই রান। পাশাপাশি জেলার মেডিক্যাল কলেজগুলির সঙ্গে জেলার আরও দুটি কেন্দ্রে চলবে টিকাকরণের মহড়া।
স্বাস্থ্য ভবন সূত্রে খবর, শুক্রবার কলকাতার সব মেডিক্যাল কলেজে হবে ড্রাই রান। এছাড়াও কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডের ক্লিনিকেও হবে মহড়া।
ড্রাই রানের জন্য বৃহস্পতিবার থেকে সংশ্লিষ্ট কর্মীদের চূড়ান্ত প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে।কীভাবে করা হবে ড্রাই রান, তা বুঝিয়ে দেওয়া হচ্ছে স্বাস্থ্য দফতরের কর্মীদের। আগামী সপ্তাহ থেকে দেশজুড়ে করোনা ভ্যাকসিন দেওয়ার মতো পরিকাঠামো তৈরি বলে ইতিমধ্যেই দাবি করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *