বন্ধ হচ্ছে শিয়ালদা উড়ালপুল

আজ রাত থেকেই বন্ধ হচ্ছে শিয়ালদহ উড়ালপুল। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের কাজ চলার জেরেই উড়ালপুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে গাড়ি চলাচলের জন্য বিকল্প রুটের ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ। সেই পথ দিয়ে শিয়ালদহ উড়ালপুলমুখী গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে।
ইস্ট–ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ যাবে শিয়ালদহের বিদ্যাপতি সেতুর নীচ দিয়ে। সেই সুড়ঙ্গ খোঁড়ার কাজ চলবে আজ ১৫ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত। সেই কারণেই আজ রাত ১২টা থেকে মঙ্গলবার পর্যন্ত সম্পূর্ণ বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল। শুক্রবার রাত ১২টায় বন্ধ হয়ে শিয়ালদহ উড়ালপুল ফের খুলবে মঙ্গলবার সকাল ৬টায়। এর আগেও তিন দিন বন্ধ রাখা হয়েছিল শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতু। সেবার কলকাতা পুলিশ বিজ্ঞপ্তি জারি বিকল্প রাস্তার কথা জানিয়েছিল। গত বছর ২, ৩ ও ৪ অক্টোবর সব ধরনের যান চলাচল বন্ধ ছিল শিয়ালদহ উড়ালপুলে। ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর ছুটি আর ৩ ও ৪ অক্টোবর যথাক্রমে ছিল শনি ও রবিবার। ফলে সাধারণ মানুষের খুব একটা অসুবিধা হয়নি।
কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, আজ রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত শিয়ালদহ উড়ালপুরমুখী গাড়িগুলিকে বিকল্প পথে ঘোরানো হবে। দক্ষিণ কলকাতার দিক থেকে আসা গাড়িগুলি এজেসি বোস রোড হয়ে শিয়ালদহ পৌঁছবে।
একইসঙ্গে উত্তর কলকাতা থেকে আসা গাড়িগুলি রাজাবাজার মোড় থেকে ফুলবাগান, নারকেলডাঙা মেইন রোড, বেলেঘাটা হয়ে শিয়ালদহে পৌঁছবে। যানজট এড়াতে রাস্তায় পুলিশের কড়া নজরদারি থাকবে।
এছাড়াও উত্তর কলকাতার দিকে যাওয়া গাড়িগুলিকে মৌলালি, এসএন ব্যানার্জি রোড, ডোরিনা ক্রসিং হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ, বিবেকানন্দ রোড ধরার পরামর্শ দেওয়া হচ্ছে। একইভাবে দক্ষিণ কলকাতার দিকে যাওয়া গাড়িগুলিকে মানিকতলা থেকে আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে লেনিন সরণির দিকে যাওয়ার পরামর্শ দিচ্ছে কলকাতা ট্রাফিক পুলিশ।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *