রামনামে রাজনীতি : কৃষ্ণকলি বসু

রামনামে রাজনীতি  : কৃষ্ণকলি বসু

২৩ শে জানুয়ারি নেতাজির জন্ম দিবসের দিন ভিক্টোরিয়া মেমোরিয়ালে সরকারি অনুষ্ঠানে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাষণ দিতে উঠছিলেন, সেই সময় ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেওয়াতে মুখ্যমন্ত্রী অপমানিত বোধ করে ভাষণ দেওয়া থেকে বিরত থাকেন। আজ সাংবাদিক সম্মেলন করে এই ঘটনার তীব্র নিন্দা করে ওয়েস্ট বেঙ্গল কলেজ এন্ড ইউনিভার্সিটি প্রফেসরস অ্যাসোসিয়েশন।
সংস্থার সভানেত্রী কৃষ্ণকলি বসু বলেন, “জয় শ্রীরাম ধ্বনি খারাপ নয়। কিন্তু তা যদি ইতিবাচক ভাবে বলা হতো তাহলে এই ঘটনা ঘটতো না। কিন্তু জয় শ্রীরাম ধ্বনি তখন ইতিবাচক ছিল না । উপরন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই সম্পূর্ণ ঘটনায় নিজেকে নিরব রেখেছেন, তার সাথে কৃষি আইনের প্রতিবাদে দিকে দিকে যে কৃষক আন্দোলন চলছে তাতেও তিনি নীরব দর্শকের ভূমিকা পালন করছেন”।
তিনি আরও বলেন, বর্তমানে পশ্চিমবঙ্গের সংস্কৃতি সংকটে রয়েছে। তিনি দাবি করেন, রামের নাম নিয়ে রাজনীতি বন্ধ করতে হবে। কৃষি আইন অবিলম্বে প্রত্যাহার করে নিতে হবে।
গতকাল বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষি আইন এর বিরুদ্ধে প্রস্তাব আনেন এবং সেই প্রস্তাব পাশ হয়ে যায়। তার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তারা ধন্যবাদ জানান।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *