গত ২৪ ঘন্টায় দেশে টিকা ৫লক্ষের বেশি মানুষকে

গত ২৪ ঘন্টায় দেশে টিকা ৫লক্ষের বেশি মানুষকে

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যায় লাগাতার নিম্নমুখী প্রবণতা অব্যাহত রয়েছে। আজ এই সংখ্যা আরও কমে হয়েছে ১ লক্ষ ৫১ হাজার ৪৬০। এর ফলে, আক্রান্তের সংখ্যা মোট মৃত্যুর সংখ্যার তুলনায় কম। দেশে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৪ হাজার ৮২৩ জনের। দেশে মোট আক্রান্তের কেবল ১.৪০ শতাংশই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত।

ভারতে নতুন করে আক্রান্তের সংখ্যাও ক্রমশ নিম্নমুখী। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১২,৪০৮। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় দেশে আক্রান্তের সংখ্যা ৭,৮২৮, যা বিশ্বে সর্বাপেক্ষা সর্বনিম্ন। অবশ্য, প্রতি ১০ লক্ষে আক্রান্তের সংখ্যা রাশিয়া, জার্মানি, ইতালি, ব্রাজিল, ফ্রান্স, ব্রিটেন ও মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের তুলনায় বেশি।

দেশে ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে প্রতি ১০ লক্ষে আক্রান্তের সংখ্যা জাতীয় গড়ের তুলনায় কম। সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে লাক্ষাদ্বীপে প্রতি ১০ লক্ষে আক্রান্তের সংখ্যা সর্বনিম্ন ১,৭২২।

দেশে আজ সকাল ৮টা পর্যন্ত কোভিড-১৯ টিকাকরণ কর্মসূচির আওতায় ৪৯ লক্ষ ৫৯ হাজার ৪৪৫ জন সুফলভোগীর টিকাকরণ হয়েছে। গত ২৪ ঘন্টায় ১১,১৮৪টি টিকাকরণ পর্বে ৫ লক্ষ ৯ হাজার ৮৯৩ জনের টিকা দেওয়া হয়েছে।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *