দুই শহীদ সাংবাদিকের ফলক কলকাতা প্রেস ক্লাবে উন্মোচন

দুই শহীদ সাংবাদিকের ফলক কলকাতা প্রেস ক্লাবে উন্মোচন


দুই শহীদ সাংবাদিকের ফলক কলকাতা প্রেস ক্লাবে উন্মোচন করলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

কলকাতাঃ বাংলাদেশের  মুক্তিযুদ্ধের জীবন উৎসর্গকারি পশ্চিমবঙ্গের দু’জন শহীদ সাংবাদিক দীপক বন্দোপাধ্যায় ও সুরজিত ঘোষাল শহীদ স্মৃতি ফলকের স্থাপনা হয় প্রেসক্লাব কলকাতায়। ৬ ফেব্রুযারি স্মৃতিফলক উন্মোচন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। প্রেসক্লাবে উপস্থিত ছিলেন এমপি তথ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ীকমিটির সদস্য সাইমুন সারোযার কমল। উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান এবং প্রেসক্লাব কলকাতার সভাপতি স্নেহাশিস সুর ও  সচিব কিংশুক প্রামনিক।

ফলক উন্মোচন করে তথ্যমন্ত্রী বলেন, “যতদিন বাংলাদেশ থাকবে ততদিন ভারতের সহযোগিতা  ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। পাশাপাশিই প্রেসক্লাব কলকাতা এবং ভারত তথা কলকাতার সাংবাদিকদের অবদান ভোলার নয়। এধরনে অনুষ্ঠান কলকাতাতেই হওয়া বাঞ্চনীয়।  কারন কলকাতাতেই প্রথম মুজিব সরকার ঘোষনা হয়’।

সাইমুন সারোযার কমল বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতে জনগনের সাথে সাংবাদিকরাও লড়াইতে নেমেছিলেন। এবং বাংলাদেশের ১ কোটি শরনার্থীদের অাশ্রয় এবং সাহায্য করেছিল ভারত। ফলে ভারতের সহযোগিতা অামরা কখনও ভুলিনি। তিনি আরও যোগ করেন , অনেক অনেক সাংবাদিকের রক্তক্ষয় হয়েছে। অামি মনে করি তারা ছিলেন মুক্তিযোদ্ধা ‘।


এদিন প্রেসক্লাবে একাধিক পুস্তক ও স্মরনীকা প্রকাশ করা হয়। দুই জীবন উৎসর্গোকারী সাংবাদিকদের তৎকালীন মুক্তিযুদ্ধের স্মৃতিচারন করেন প্রেসক্লাবের বর্ষীয়ান সদস্যরা।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *