রাজ্যের ক্লাবগুলোকে অর্থ সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্যের ক্লাবগুলোকে অর্থ সাহায্য ঘোষণা  মুখ্যমন্ত্রীর

রাজ্যের ৮৯৮২টি ক্লাবকে ৮২ কোটি ৮৯ লাখ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন করে মুখ্যমন্ত্রী একথা ঘোষণা করেন। এই মঞ্চ থেকে আজ ক্রীড়াবিদদের সম্মান জানানো হয় যেখানে ১৬জন ক্রীড়াবিদকে খেল সম্মান, ২৬ জনকে বাংলার গৌরব, ৭জনকে বাংলার গুরু এবং একজন ক্রীড়াবিদকে জীবনকৃতি সম্মান দেওয়া হয়। মুখ্যমন্ত্রী বলেন, ‘এদের সম্মান জানাতে পেরে আমরা খুব খুশী’। তিনি আরো বলেন, ‘ ৯৪৭টি স্পোর্টস কোচিং সেন্টার কে এক লক্ষ টাকা করে আর্থিক সাহায্য, এছাড়া রাজ্যস্তরে ৩৪ টি স্পোর্টস এসোসিয়েশনকে ৫ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে’।
আজ ওই মঞ্চ থেকে প্রায় ৭২ হাজার কোটি টাকার প্রকল্প উদ্বোধন করা হয় । মুখ্যমন্ত্রী ঘোষণা করেন , এর মাধ্যমে ৩ লক্ষ ২৯ হাজার কর্মসংস্থান হবে এছাড়া আগামী পাঁচ বছরে দেড় কোটি কর্মসংস্থান হবে বাংলায় ।এছাড়া তিনি দাবি করেন যেখানে ভারতে ৪০ শতাংশ বেকারত্ব বেড়েছে, সেখানে বাংলায় ৪০ শতাংশ দারিদ্রতা কমেছে।
উল্লেখ্য, বিভিন্ন সময়ে ক্লাবগুলোকে সাহায্য করা নিয়ে বিরোধিতা বারবার সরব হয়েছেন, সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আজ বলেন, ‘ক্লাবগুলোকে কেন সাহায্য করা হবে তা নিয়ে অনেক বাবুদের অনেক রাগ আছে । ক্লাবগুলো আপদে-বিপদে মানুষকে সাহায্য করে মানুষের পাশে থাকে’।
রাজ্যে ভোটের দামামা বাজার আগেই রাজ্যের ক্লাবগুলোকে অর্থসাহায্য সরকারের রাজনৈতিক গতিকে ত্বরান্বিত করবে এ কথা মনে করছে বিভিন্ন রাজনৈতিক মহল।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *