আন্তর্জাতিক সীমান্তে ৮৬.৫ লক্ষের সোনার বিস্কুটের সাথে গ্রেফতার ১ জন

আন্তর্জাতিক সীমান্তে ৮৬.৫ লক্ষের সোনার বিস্কুটের সাথে গ্রেফতার ১ জন

৯ ফেব্রুয়ারি দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ারের অধীনে বর্ডার সিকিউরিটি ফোর্সেরজওয়ানরা চোরাচালানকারীদের প্রচেষ্টা ব্যর্থ করে ১৫ টি সোনার বিস্কুট সহ ১জন পাচারকারীকে গ্রেপ্তার করেছে । বাজেয়াপ্ত ১৫ টি সোনার বিস্কুটের মোট ওজন ১৭৪৯.৮ গ্রাম। ভারতীয় বাজারে যার আনুমানিক মূল্য ৮৬ লক্ষ ৫৪ হাজার ৫১১টাকা। বাজেয়াপ্ত বিস্কুটগুলি ১০৭ ব্যাটেলিয়ন সীমান্ত চৌকি সুতিয়া, উত্তর ২৪ পরগনা জেলার এলাকা দিয়ে পার করার চেষ্টা করছিলো ।

গোয়েন্দা রিপর্টের ভিত্তিতে আগে থেকেই নজর রাখা হয়েছিল, তারপর বিএসএফ জওয়ানরা তারকাটার বেড়ার ওপারে চাষের জমিতে একজন ব্যক্তির সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে। বিএসএফ জওয়ানদের দেখে ওই ব্যক্তি পালাতে চেষ্টা করলেও তাকে ধরা হয়। জওয়ানরা পাচারকারীকে তদন্তের জন্য সীমা চৌকি সুতিয়ায় নিয়ে আসে এবং পাচারকারীর থেকে ১৫ টি সোনার বিস্কুট পাওয়া যায় যার ওজন ১৭৪৯.৮ গ্রাম।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জন যায় , তার নাম আলোক বিশ্বাস(৪২) ভারতীয় নাগরিক, সে সীমান্ত চৌকি সুতিয়া এবং আর সি পুরে সোনার পাচারের কাজ করে। সে এই সোনার বিস্কুট গোবিন্দ সরকার(২৯) কাছ থেকে নিয়েছে। আন্তর্জাতিক সীমান্ত পেরোনোর পরে এই সোনার বিস্কুটগুলি চড়াইগাছি গ্রামের সাথু মণ্ডলকে দেওয়ার কথা হয়েছিল। এই কাজের জন্য সাথু মণ্ডল প্রতি সোনার বার ১০০টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল।
আপাতত গ্রেফতারকৃত চোরাচালানকারী এবং বাজেয়াপ্ত ১৫ টিসোনার বিস্কুট কাস্টম অফিস পেট্রাপোলের কাছে হস্তান্তর করা হয়েছে।
১০৭ বাট্টালিওনের কমান্ডিং অফিসার সুরেন্দ্র সিং তার জওয়ানের কৃতিত্বের জন্য আনন্দ প্রকাশ করেছেন , যার ফলে ১৫ সোনার বিস্কুট বাজেয়াপ্ত করেছে । তিনি বলেছেন যে তাঁর জওয়ানরা ডিউটিতে থাকা সতর্কতার জন্যই এটি সম্ভব হয়েছে । তিনি আরও বলেছেন যে আইজি দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ার বিএসএফের প্রচারিত অভিযানের আওতায় সীমান্তে অপরাধের জন্য শূন্য সহনশীলতার সমাধানটি বাস্তবায়নের জন্য তার বাহিনী পুরোপুরি দৃঢ় প্রতিজ্ঞ এবং প্রতিশ্রুতিবদ্ধ।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *