মানব পাচার মামলায় এক বাংলাদেশি মহিলা কে গ্রেপ্তার করেছে বিএসএফ

মানব পাচার মামলায় এক বাংলাদেশি মহিলা কে গ্রেপ্তার করেছে বিএসএফ

গত ১০ ফেব্রুয়ারি, বাংলাদেশি মহিলা অবৈধভাবে বাংলাদেশ যাওয়ার চেষ্টা করতে গিয়ে দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা তাকে ধরে ফেলে । এই মহিলা সীমান্ত চৌকি তারালি , ১১২ ব্যাটেলিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স , উত্তর ২৪ পরগনা জেলা অঞ্চল থেকে ধরা পড়েছে।

সীমান্ত চৌকি তারালি, ১১২ ব্যাটেলিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স এর জওয়ানরা সীমান্তে টহল দারির সময় (পেট্রোল ডিউটি) ​ হঠাৎ করে বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা একটি সন্দেহজনক মহিলা কে দেখল যে সে ভারত থেকে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিল। সীমান্ত সুরক্ষা বাহিনীর জওয়ানরা জিজ্ঞাসাবাদের জন্য ওই মহিলাকে আটক করে । তখন মহিলা পরিচয়পত্র চাওয়া হয় কিন্তু মহিলার কোনও পরিচয়পত্র পাওয়া যায় নি। গ্রেপ্তার হওয়া মহিলার নাম শিল্পী খাতুন (৩৫)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর জানা যায় সে বাংলাদেশ থেকে এসেছে এবং প্রায় ৬ বছর আগে অবৈধভাবে ভারতে এসেছিল । সে জানিয়েছে যে সে তার স্বামীকে তালাক দিয়েছে এবং তার দুই সন্তানের যত্ন নেবে। সে দারিদ্র্য এবং পরিবার ও সমাজের চাপের কারণে ভারতে এসে দেহ ব্যবসা করার সিদ্ধান্ত নেয় , তার পারিবারিক সমস্যাগুলি সমাধান করার জন্য। সে তার বন্ধু সালমার স্বামীর সাথে সাক্ষাত করে, যে তার সাথে আরও দুটি মেয়ে এবং এক ব্যক্তি কে অবৈধভাবে ভারতে পাঠায় । তারপরে সে এক ভারতীয় দালালের সাথে সাক্ষাত করে যে তাকে মুম্বাই নিয়ে যায় । সে মাধব দাসের মালিকানাধীন মুম্বাইয়ের একটি ভাড়া বাড়িতে থাকতো । সেখানে সে তার বাচ্চাদের সুস্বাস্থ্যের জন্য দেহব্যাবসার কাজ শুরু করে। এক ভারতীয় দালালের সহায়তায় বাচ্চাদের সাথে দেখা করতে বাংলাদেশ যাচ্ছিল , দালাল কে ২৬,০০০/- টাকা ও দিয়েছিল । সে জানাল যে তার ব্যাগ এবং কাপড় দালালের সাথে রয়েছে, দালাল বলেছিল যে সে তার জিনিসপত্র বাংলাদেশে পাবে এবং বাংলাদেশে যাওয়ার জন্য অবৈধভাবে সীমান্ত অতিক্রম করবে, তবে তিনি যখন সীমান্ত অতিক্রম করছিলো তখন সীমান্ত সুরক্ষা বাহিনীর জওয়ানরা তাকে ধরে ফেলে।

এনজিওর প্রতিনিধি এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের অ্যান্টি হিউম্যান ট্র্যাফিকিং টিমের সাথে পরামর্শ করার পরে, নিশ্চিত হয়ে গেছে যে এটি মানব পাচারের ঘটনা । ওই মহিলাকে স্বরূপনগর থানায় হস্তান্তর করা হয়েছে।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *