বদল অনেক প্রশাসনিক পদে

বদল অনেক প্রশাসনিক পদে

নন্দীগ্রামে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাত লাগার ঘটনাকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি কিছুটা হলেও উত্তাল হয়ে পড়েছে। নির্বাচন কমিশন তার রিপোর্ট তলব করেছে।
প্রথম রিপোর্টের পর মুখ্য সচিব দ্বিতীয় রিপোর্ট ভিডিও ফুটেজসহ নির্বাচন কমিশনে জমা দিয়েছে । তদন্তের পর নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে এটি নেহাতই একটি দুর্ঘটনা। মুখ্যসচিবের রিপোর্ট এবং বিশেষ পর্যবেক্ষকের রিপোর্ট প্রায় কাছাকাছি। কোথাও হামলার উল্লেখ নেই।
রিপোর্ট দুটি দেখার পর নির্বাচন কমিশন মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির কথাই তুলে ধরেছেন। আর সেই সূত্রে বেশকিছু রদবদল হলো প্রশাসনিক ক্ষেত্রে।
সরিয়ে দেওয়া হলো মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায় সহ পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার প্রবীণ প্রকাশ এবং জেলাশাসক বিভু গোয়েল কে ।
নতুন পুলিশ সুপার হলেন সুনীল কুমার, তার সাথে স্মিতা পান্ডে হলেন নতুন জেলাশাসক। সূত্র খবর নন্দীগ্রাম ঘটনাটি ঘটার পর নির্বাচন কমিশন প্রাক্তন ডিজিপি ইন্টেলিজেন্স পাঞ্জাব অনিল কুমার শর্মা কে বিশেষ পুলিশ অবজারভার হিসেবে আগামী নির্বাচনে দায়িত্ব দিতে চলেছে। অনিল কুমার শর্মা এবং বিবেক দুবে দুজন আগামী নির্বাচনের বিশেষ পুলিশ অবজারভার।
উল্লেখ্য পুলিশ সুপার এবং নিরাপত্তা অধিকার তার বিরুদ্ধে আগামী দিনে ব্যবস্থা নিতে চলেছে নির্বাচন কমিশন, কমিশন সূত্রে খবর।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *