সপ্তমে ৭৯৬ কোম্পানি

সপ্তমে ৭৯৬ কোম্পানি

আগামী ২৬ শে এপ্রিল পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের সপ্তম দফার নির্বাচন হতে চলেছে। বাকি সমস্ত দফার মতন এই তফাত ও নির্বাচন কমিশন ভোটে হওয়া অশান্তি রুখতে তৎপর ভাবে ব্যবস্থা নিচ্ছে।
এই দফায় ২৬৮ জন প্রার্থী ৩৪ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
নির্বাচন কমিশন সূত্রে খবর সপ্তম দফায় শুধুমাত্র বুথে ভোটের জন্য ব্যবহৃত হবে ৬৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

কমিশন সূত্রে জানা গেছে আসানসোল-দুর্গাপুর ১৫৪ কোম্পানি, দক্ষিণ দিনাজপুরে ১০৮ কোম্পানি, জঙ্গিপুর পুলিশ ডিস্ট্রিক ১০২ কোম্পানি, কলকাতায় ৬৩ কম্পানি, মালদায় ১২২ কোম্পানি, মুর্শিদাবাদে ১০২ কোম্পানি, এবং রায়গঞ্জ পুলিস ডিস্ট্রিকের ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।
উল্লেখ্য মোট ৭৯৬ কোম্পানি বাহিনী সম্পূর্ণ ভোটের জন্য থাকছে, তার মধ্যে ৬৫৩ কোম্পানিকে বুথ পাহারার জন্য রাখতে চলেছে নির্বাচন কমিশন, বাকি বাহিনী নির্বাচনের অন্যান্য কাজের জন্য থাকবে।
কমিশন সূত্রে আরও জানা গেছে কোন রকম ভাবেই অপ্রীতিকর ঘটনা বা কোনো অশান্তি এবারে সহ্য করবে না নির্বাচন। যদি কোন রকম ভাবে অশান্তি ছড়ায় তাহলে কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করবে কমিশন। কোভিড প্রটোকল কে যাতে ঠিকভাবে মানা হয় তার জন্য নির্বাচন কমিশন দফায় দফায় বিভিন্ন জেলার আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। নির্বাচন কমিশন সূত্রে খবর।

সপ্তম দফায় ভোট হবে:
দক্ষিণ দিনাজপুর
কুশমান্ডি, কুমারগঞ্জ, বালুরঘাট, তপন, গঙ্গারামপুর, হরিরামপুর।

মালদা
হাবিবপুর, গাজল, চাঁচল, হরিশ্চন্দ্রপুর, মালতিপুর, রতুয়া ।

মুর্শিদাবাদ
ফারাক্কা, সুতি, রঘুনাথগঞ্জ, সাগরদিঘী, লালগোলা, ভগবানগোলা, রানীনগর, মুর্শিদাবাদ, নবগ্রাম।

কলকাতা দক্ষিণ
ভবানীপুর, কলকাতা পোর্ট, রাসবিহারী, বালিগঞ্জ ।

পশ্চিম বর্ধমান
দূর্গাপুর পুর্ব, দুর্গাপুর পশ্চিম, রানীগঞ্জ,জামুরিয়া, আসানসোল দক্ষিণ, আসানসোল উত্তর, কুলটি, বরাবনি।

যদিও জঙ্গিপুর এবং সামশেরগঞ্জ এই দুটি বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণ সপ্তম দফায় হবার কথা থাকলেও, প্রতিদ্বন্দ্বিতা করা রাজনৈতিক দলের প্রার্থী মারা যান তাই এই দুটি বিধানসভার ভোটগ্রহণ হবে আগামী ১৬ ই মে। তার গণনা হবে ১৯ মে। বাকি আসনগুলি গণনা হবে নির্দিষ্ট সময়ে অর্থাৎ ২ মে।

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *