১০০ শয্যার অস্থায়ী কোভিদ চিকিৎসা কেন্দ্র খোলা হল

১০০ শয্যার অস্থায়ী কোভিদ চিকিৎসা কেন্দ্র খোলা হল

কেরালার আম্বালামুঘলে বিপিসিএল-এর কোচি তেল শোধনাগার পরিচালিত বিদ্যালয়ে একটি ১০০ শয্যা বিশিষ্ট অস্থায়ী কোভিড চিকিৎসা কেন্দ্র খোলা হয়েছে । ভারত সরকারের প্রাকৃতিক গ্যাস ও পেট্রোলিয়াম মন্ত্রকের আওতাধীন ‘মহারত্ন’ রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড(বিপিসিএল) এই কেন্দ্রে বিনামূল্যে অক্সিজেন, বিদ্যুৎ ও জল সরবরাহ করবে । এই কেন্দ্রে স্টেনলেস স্টীলের পাইপের মাধ্যমে অক্সিজেন সরবরাহ করা হবে । চিকিৎসার সুবিধার্থে প্রথম পর্যায়ে এই কেন্দ্রে ১০০টি শয্যা থাকছে । পরে, এখানে শয্যা সংখ্যা বাড়িয়ে ১৫০০ করা হবে ।

ভারত পেট্রোলিয়াম মুম্বাই ও বিনা তেল শোধনাগার সরকারি হাসপাতাল এবং মেডিকেল সেন্টারে প্রতি মাসে ৬০০ মেট্রিক টন বায়বীয় অক্সিজেন বিনামূল্যে সরবরাহ করছে । পাশাপাশি কোচি তেল শোধনাগার থেকে প্রতিমাসে ১০০ মেট্রিক টন তরল চিকিৎসা অক্সিজেন সরবরাহের জন্য পরিকাঠামোর উন্নতি করা হয়েছে ।

বিপিসিএল মহারাষ্ট্রে ২টি, কেরালায় ৩টি এবং মধ্যপ্রদেশে ৫টি সরকারি হাসপাতালে পিএসএ অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করেছে ।

কোচি তেল শোধনাগারের কার্যকরি অধিকর্তা শ্রী সঞ্জয় খান্না জানান, ভারত পেট্রোলিয়াম এই সময়ে সমাজের কল্যাণে এগিয়ে এসেছে । অক্সিজেন উৎপাদন ব্যবস্থাপনা উন্নতি করার পাশাপাশি কোভিড মোকাবিলায় বিপিসিএল-এর কর্মীরা নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে ।
সূত্র : পি আই বি

News Desk

News Desk

প্রাসঙ্গিক বিষয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *