রাজ্যের প্রত্যন্ত এলাকায় অসহায়দের পাশে জাস্ট স্টুডিও

রাজ্যের প্রত্যন্ত এলাকায় অসহায়দের পাশে জাস্ট স্টুডিও

নিউজ ডেস্কঃ

একটা খুব কঠিন এবং বিপন্ন সময়ের মধ‍্যে আমরা সবাই।পৃথিবী ব‍্যাপী ছড়িয়ে পড়েছে ‘করোনা’ নামক এক মারণ ভাইরাস।বিগত একশ বছরে এমন মহামারী কেউ দেখেনি।এই মহামারী রুখতে সারা পৃথিবী জুড়ে চলছে লক ডাউন।এক গভীর সমস‍্যার মুখে মানব জাতি।সমস‍্যা আরো গভীরে সেইসব অঞ্চলে যেসব অঞ্চল শহর থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন। সেখানকার যোগাযোগ ব‍্যবস্থাও ততটাই অনুন্নত।লকডাউনের জেরে স্তব্ধ হয়ে গিয়েছে সেখানকার মানুষেরও জীবন, জীবিকা।মারণ ভাইরাসের ছড়িয়ে পড়ার চেয়েও বেশি দুশ্চিন্তার মানুষের মুখে দুবেলার দুমুঠো অন্ন জোগাড় করা। পশ্চিমবঙ্গে এমন গ্রামের সংখ‍্যা নেহাত কম নয়।

এরকমই একটি প্রত্যন্ত গ্রাম পুরুলিয়ার তুলসীবাড়ি।গ্রামে বসবাসকারী অধিকাংশ মানুষই বিপিএল তালিকাভুক্ত।দুবেলা দুমুঠো খাবারের জোগাড় করতেই উদয়াস্ত পরিশ্রম করেন তাঁরা।এদিকে করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় দেশ জুড়ে চলছে লক ডাউন।দিন আনি দিন খাই মানুষগুলির জীবিকা বন্ধ। দুমুঠো অন্নের সংস্থান কোথা থেকে হবে, জানেন না তাঁরা।এইসমস্ত দরিদ্র দুস্থ মানুষগুলির কাছে তাঁদের নিত‍্য প্রয়োজনীয় দ্রব‍্যসামগ্রী নিয়ে জাস্ট স্টুডিওর উদ‍্যোগে পৌঁছলেন অভিনেত্রী প্রযোজক সুচন্দ্রা ভানিয়া।

‘প্রয়াস’ নামের এক মানবিক উদ‍্যোগের মধ‍্যে দিয়ে বিপন্ন এই সময়ে সমাজের প্রতি খানিক দায়বদ্ধতা পালন করল জাস্ট স্টুডিও।তবে শুধু তুলসীবাড়িই নয়, পুরুলিয়ার অন‍্য আর এক অখ‍্যাত গ্রাম চিতারমাতেও একই পরিস্থিতি। দ্রুত সেখানকার মানুষদের কাছেও সামান‍্য অন্ন সংস্থানের ব‍্যবস্থা করতে পৌঁছবে জাস্ট স্টুডিও।
“লকডাউনের এই স্তব্ধ হয়ে যাওয়া সময়ে সামান‍্য ভাতের জন‍্য যাতে অভুক্ত না থাকতে নয় আমাদের কোন সহনাগরিককে।

শুধু চিতারমা বা তুলসীবাড়িই নয় রাজ‍্যের এমন অনেক গ্রামে প্রয়োজন বেঁচে থাকবার জন‍্য একমুঠো খাবারের। সেই সব মানুষ যাতে অভুক্ত না থাকেন সেই ভাবনা থেকেই ‘প্রয়াস’ এর জন্ম।কিন্তু এটা মুখে বলা যতটা সহজ, কাজে করা ততটা নয়। তাই আমরা ‘প্রয়াস’ এর মাধ‍্যমে একটি ত্রাণ তহবিল গড়তে উদ‍্যোগী হয়েছি।জনসমাজের উন্নতি এবং কল‍্যাণ সাধনের উদ্দেশ‍্যে জাস্ট স্টুডিওর একটি মানবিক উদ‍্যোগের নাম ‘প্রয়াস’।

দেশের জরুরীকালীন পরিস্থিতিতে বাংলা এবং বর্হিবঙ্গের দুঃস্থ মানুষের উন্নতিতে সহযোগিতা করাই আমাদের মূল উদ্দেশ‍্য। সারাবছর ধরেই নানারকম জনকল‍্যাণমূলক কাজের পরিকল্পনা রয়েছে আমাদের।এই অন্ধকার সময়ে আসুন না আমরা ”আরো বেঁধে বেঁধে থাকি”।শপথ নিই, এই কঠিন সময়ে আমাদের একজন সহনাগরিককেও আমরা অভুক্ত থাকতে দেবো না” বললেন জাস্ট স্টুডিওর কর্ণধার সুচন্দ্রা।

News Desk

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *